প্রধান সূচি

ভান্ডারিয়ায় বিবাহিতরা ছাত্রদলের কমিটিতে

পিরোজপুরের ভান্ডারিয়ায় তথ্য গোপন রেখে আহবায়কসহ কয়েকটি পদে বিবাহিতদের দিয়ে গঠন করা হয়েছে ছাত্রদলের উপজেলা আহবায়ক কমিটি। নবগঠিত উপজেলা ছাত্রদলে এ কমিটিতে পদপদবী দখল করেছে কিছু নেতারা। নবগঠিত ছাত্রদলের সদস্য সচিব অর্থ লেনদেনের দায়ে সদ্য অব্যহতি হওয়ার পর উক্ত সদস্য সচিব পদে পুনরায় বহাল তবিয়তে থাকার প্রতিবাদে ও তাদের অব্যাহতির দাবিতে উপজেলা ছাত্রদলের একাংশ সংবাদ সম্মেলন করেছে।
শুক্রবার বিকেলে ভান্ডারিয়া সাংবাদিক কল্যাণ ইউনিয়ন মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রদলের যুগ্ন আহবায়ক আরিফুল ইসলাম মৃধা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন আহবায়ক শাহিরাজ শিকদার, রিয়াজ হোসেন, গাজী উজ্জল প্রমুখ।
লিখিত বক্তব্যে জানানো হয়, দুই বিবাহের তথ্য গোপন রেখে নবগঠিত কমিটিতে আহবায়ক হয়েছেন মাহফুজ ইসলাম উজ্জল ও যুগ্ন আহবায়ক হয়েছেন রিয়াজুল ইসলাম। অপরদিকে ইউনিয়ন ছাত্রদলের কমিটিতে শিক্ষাগত যোগ্যতা নেই, অর্থ লেনদেন, ছাত্রলীগ ও ছাত্র সমাজের লোকজন দিয়ে ইউনিয়ন কমিটি দেওয়ার অভিযোগে উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মো. শফিক রেজাকে জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পাদক সম্প্রতি অব্যাহতি দেয়। জেলা কমিটি থেকে অব্যাহতি পেয়ে ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের সাথে লভিং করলে ওই পদে পূনরায় বহাল থাকেন শফিক রেজা।
অবিলম্বে তথ্য গোপনকারী বিবাহিত ব্যক্তিদের ও আর্থিক লেনদেনের দায়ে অভিযুক্ত সদস্য সচিবকে অব্যাহতি দেয়ার জন্য ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ও জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পদকের প্রতি আহবান জানানো হয়।
লিখিত বক্তব্যে অররো জানানো হয, ছাত্রদলের কেন্দ্রীয় নির্দেশ হলো অন্য কোন দলের কর্মী ও বিবাহিত ছাত্র নেতা কোন ছাত্রদলের ওয়ার্ড, ইউনিট বা উপজেলা কমিটিতে থাকতে পারবে না। তা’হলে উল্লিখিত ব্যক্তিদের বিরুদ্ধে সুষ্পষ্ট অভিযোগের প্রমান থাকলেও তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে না। অনতিবিলম্বে গঠনতন্ত্রানুযায়ী এ কমিটি বিলুপ্ত ঘোষণা করে প্রকৃত ছাত্রদের দিয়ে ছাত্রদলের উপজেলা এবং ইউনিয়ন কমিটির গঠনের দাবি জানানো হয়। তা করা না হলে পরবর্তীতে কঠিন পদক্ষেপ নেয়া হবে বলেও উল্লেখ করা হয়।






উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.