প্রধান সূচি

সৌদিতে ঈদ বুধবার : বাংলাদেশ বৃহস্পতিবার

সৌদি আরবে শাওয়াল মাসের নতুন চাঁদ দেখা যায়নি। তাই আগামী বুধবার দেশটিতে ঈদুল ফিতর উদযাপন করা হবে। আর বাংলাদেশে ঈদ হবে বৃহস্পতিবার। সেক্ষেত্রে এবার ৩০টি রোজা হবে।
সোমবার ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে পবিত্র দুই মসজিদ কাবা এবং মসজিদে নববির রক্ষণাবেক্ষণ কর্তৃপক্ষের দাপ্তরিক ফেসবুক পেজ ইনসাইড দ্য হারামাইনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ১৩ মিনিটে দেওয়া এক পোস্টে ইনসাইড দ্য হারামাইনের পক্ষ থেকে বলা হয়, সোমবার সৌদি আরবের কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামী বুধবার ঈদুল ফিতর হবে।
সোমবার সৌদিতে চাঁদ দেখা না যাওয়ার অর্থ, দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হবে আগামী আগামীকাল বুধবার। সেই হিসেবে বাংলাদেশসহ ভারত ও পাকিস্তানে ঈদ হবে তার পরের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল)।
উল্লেখ্য, বিভিন্ন আন্তর্জাতিক জ্যোতির্বিদ্যা সংস্থা আগেই জানিয়েছিল যে, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত মিসরসহ সমগ্র মধ্যপ্রাচ্যে শাওয়াল মাসের চাঁদ দেখা যাবে ৯ এপ্রিল। সেই হিসেবে ১০ এপ্রিল ঈদুল ফিতর উদযাপন করবেন মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার মুসলিমরা। আর বাংলাদেশসহ এশিয়ার অন্যান্য দেশে ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল।






উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.