প্রধান সূচি

মোংলায় নিশি ও সুমি লীলার বিরুদ্ধে সংবাদ সম্মেললন ও মানববন্ধন

মোংলায় মিথ্যা অপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন , বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে উপজেলার সিগনাল টাওয়ার এলাকার জেসমিন আক্তার নামে এক শিক্ষক পরিবারসহ স্থানীয়রা।
মঙ্গলবার মোংলা প্রেসক্লাব মিলানায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ভুক্তভোগী জেসমিন আক্তারের স্বামী আলহাজ ডা. কামাল হোসেন।
তিনি তার বক্তব্যে অভিযোগ করে বলেন, একটি কুচক্রি মহল মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার করেছে। এছাড়াও বিভিন্ন জায়গায় আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অভিযোগ তুলে অপপ্রচার করছে।
লিখিত বক্তব্যে ভুক্তভোগী পরিবারের আলহাজ ডা. কামাল হোসেন বলেন, আমি ও আমার স্ত্রী পেশায় একজন শিক্ষক। মোংলা সিগনাল টাওয়ার মসজিদের সামনে ইউসুফ হাওলাদারের কাছ থেকে ১০ শতক জমি বাজার মূল্যে ক্রয় করে বসতঘর তুলে বসবাস করছি। কিছুদিন পর ইউছুপ আলী শারীরিকভাবে অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য নগদ টাকার প্রয়োজন হলে তার নিজ নামীয় স্থাপনাসহ আরো ১০ শতক জমি বিক্রির প্রস্তাব দিলে বাজার মূল্য যাচাই করে তিনি ঐ জমিও আমার নামে কবলা দলীল ও অর্থ বুঝে নিয়ে স্থাপনা খালি করে দেবার জন্য এক সপ্তাহ সময় নেন। বিষয়টি আমি তার ছেলে হিমেল ও পুত্রবধু মাকসুদা আক্তার নিশিকে অবিহিত করলে তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। তারা আমার ঘর ভাংচুরসহ আমাদের উপর হামলা ও মারধর করে।
তিনি আরো বলেন, শুধু হামলা মারধর লুটপাটে তারা ক্ষান্ত নয়, ইউছুফ পুত্র হিমেল ও তার স্ত্রী নিশি কথিত মানবাধিকার নেত্রী সুমি লীলার প্রত্যক্ষ মদদে আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করাসহ আমার কবলাকৃত সম্পত্তি আত্মসাৎ করতে নানা রকম চক্রান্তে লিপ্ত হয়ে আছে। হিমেল একজন চিহ্নত মাদক সেবী। তার অত্যাচারের স্বীকার হয়ে বর্তমানে তার পিতা ইউছুফ হাওলাদার মোংলার বাইরে বসবাস করছেন। সে প্রতিনিয়ত আমাকে এবং আমার পরিবারকে গাল-মন্দসহ ধারালো অস্ত্র নিয়ে ঘরের চারপাশে ঘোরাঘুরি করে। এ বিষয়ে মোংলা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে অভিযোগের ভিত্তিতে মোংলা থানার ওসি মনিরুল ইসলাম তার সংঙ্গিয় ফোর্সসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে গত বছরের ১১ ডিসেম্বর বিরোধীয় জমিতে তদন্তে এসে সরেজমিনে পরিদর্শন করেন। আমাদের উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রেখে জমির বিরোধ আদালতের মাধ্যমে নিস্পত্তির পরামর্শ দেন। কিন্তু এতে তারা সন্তুষ্ট না হয়ে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। একটি কুচক্রি মহল নিজেদের স্বার্থ চরিতার্থ করতে মাদকাসক্ত হিমেল ও তার পরিবারকে ব্যবহার করে গত ২৭ মার্চ মোংলা, বাগেরহাট, খুলনার পরিবর্তে ঢাকা ক্রাইম রিপোটার্স ইউনিয়নে হিমেলর স্ত্রী মাসুদা আক্তার নিশিকে দিয়ে মোংলা থানার ওসি মনিরুল ইসলামের বিরুদ্ধে নারী কেলেংকারির মতো মিথ্যা অপবাদ উত্থাপন করে এবং আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ সম্মেলন করায়।
এ ঘটনার সত্যতা উদঘাটন ও ন্যায় বিচাররের দাবিতে মঙ্গলবার ভুক্তভোগীর পরিবারসহ স্থানীয় জনগন প্রেসক্লাব রোডে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে মাকসুদা আক্তার নিশি ও সুমি লীলার বিরুদ্ধে।
এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের সরেজমিনে তদন্ত করে নিরপেক্ষ একটি প্রতিবেদন করার জন্য অনুরোধ করেন। সংবাদ সম্মেলনে শিক্ষক জেসমিন আক্তার, তার স্বামী আলহাজ্ব ডা. কামাল হোসেন ও তাদের সন্তানসহ অন্যরা উপস্থিত ছিলেন।






উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.