প্রধান সূচি

পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাধবি রায়, জেলা শিক্ষা অফিসার ইদ্রিস আলী আজিজি, জেলা কালচারাল অফিসার মো. রফিকুল ইসলামসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক মন্ডলী ও বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় আগামী ৮ মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৬৩তম জন্ম বার্ষিকী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্ম বার্ষিকী ২৫ মে উদযাপনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি চূড়ান্ত করা হয়। এসব কর্মসূচির মধ্যে রয়েছে ৮ মে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নৃত্য, আবৃত্তি, রবীন্দ্র সংগীতসহ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভা। এছাড়া ক খ ও গ এই ৩টি গ্রুপে শিশু একাডেমী রচনা প্রতিযোগিতারও আয়োজন করবে মর্মে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়। জাতীয়ভাবে রবীন্দ্রনাথ ঠাকুরের এবারের জন্মবার্ষিকী উদযাপনের প্রতিপাদ্য বিষয় নির্ধারিত করা হয়েছে সোনার বাংলা ও বাস্তবতা: রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু।
এদিকে একই সভায় জানানো হয় যে, জাতীয়ভাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকীর অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে ‘অসম্প্রদায়িক চেতনা এবং নজরুল’। ২৫ মে জেলা শিল্পকলা একাডেমীতে নজরুল সংগীত পরিবেশন এবং আলোচনা সভারও আয়োজন করা হয়েছে।
পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, রবীন্দ্রনাথ এবং নজরুল এ দু’জনের কাছেই জাতি ঋণী। তারা দু’জন আমাদের সাহিত্যকে, সংগীতাঙ্গণকে সমৃদ্ধ করেছে। যথাযোগ্য মর্যাদায় এ দু’জন মহান ব্যক্তির জন্মবার্ষিকী উদযাপনের সকল অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার আহবান জানান তিনি।






উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.