প্রধান সূচি

পিরোজপুরে এইচআইভি ও এইডস রোগের সচেতনতা সৃষ্টিতে কর্মশালা

পিরোজপুরে এইচআইভি এবং এইডস রোগ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এইচআইভি এবং এইডস রোগ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা বিএম এর সাবেক সভাপতি ডা. ননী গোপাল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা হাসপাতালের সহকারী পরিচালক ডা. শিশির রঞ্জন অধিকারী, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নিজাম উদ্দিন, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী।
ডিরেক্টর জেনারেল অব হেলথ সার্ভিসেস এর এইডস এসটিডি প্রোগ্রাম এর প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. আব্দুল ওয়াদুদ কর্মশালায় বলেন, প্রধানমন্ত্রী আন্তরিকভাবে চাচ্ছেন ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ এইচআইভি ও এইডস মুক্ত ঘোষণা করা হবে। এ লক্ষ্যে আমরা প্রতিনিয়তই বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছি।
এইচআইভি আক্রান্ত হলে চিকিৎসায় সুস্থ্য থাকা যায় জানিয়ে ডা. ওয়াদুদ বলেন এজন্য কোন বিশেষজ্ঞ চিকিৎসকের প্রয়োজন হয় না। নির্ধারিত পদ্ধতিতে চিকিৎসা সেবা এবং ঔষধ গ্রহণে সম্পূর্ণ সুস্থ্য থেকে স্বাভাবিক জীবন যাপন করা যায়। কোন রোগীর শরীরে রক্ত দেয়ার প্রয়োজন হলে সেই রক্ত স্ক্রিনিং করে নিলে এইডসসহ অনেক সংক্রামক ব্যাধি থেকে রক্ষা পাওয়া যায়।
কর্মশালায় গণমাধ্যম কর্মী, মুক্তিযোদ্ধা, ধর্মীয় নেতা, শিক্ষক এবং স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের টেকনোলোজিষ্ট, সেবিকাসহ অন্যান্যরা এ কর্মশালায় অংশগ্রহণ করেন।






উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.