প্রধান সূচি

চাঁদাবাজি ও মারধরের মামলা

পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেফতার : জেলহাজতে প্রেরণ

চাঁদাবাজি ও মারধরের ঘটনায় পিরোজপুরে জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিককে গ্রেফতার করেছে পিরোজপুর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে বুধবার তাকে চাঁদাবাজি ও মারধরের ঘটনায় দায়েরকৃত মামলায় আদালতে পাঠালে বিচারক তাকে জেলা হাজতে পাঠিয়েছেন। অনিরুজ্জামান অনিক পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলুর ছেলে।
জেলার মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক খুরশিদ আলম রায়হানকে (৩২) মঙ্গলবার বিকেলে পিরোজপুর জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক (৩৩) চাঁদার দাবীতে মারধর করে। এ ঘটনার পর রাত ১০টার দিকে পিরোজপুর গোয়েন্দা পুলিশ (ডিবি) পৌর শহর থেকে অনিককে গ্রেফতার করে।
পুলিশ সূত্রে জানা গেছে, মারধরের শিকার ছাত্রলীগ নেতা খুরশিদ আলম রায়হান বাদী হয়ে মঙ্গলবার সদর থানায় মামলা দায়ের করেন। খুরশিদ আলম রায়হান জেলার মঠবাড়িয়া উপজেলার পৌর এলাকার বহেরাতলার মো. রস্তুম আলীর ছেলে এবং পেশায় একজন ঠিকাদার।
মারধর ও চাঁদাদাবীর ঘটনায় আহত রায়হান বাদী হয়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অনিককে প্রধান আসামী করে ১৩ জনকে নামীয় এবং আরো ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামী করে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক খুরশিদ আলম রায়হানের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবী করেন। ইতিমধ্যে তাকে তিন কিস্তিতে বিভিন্ন সময় ওই টাকার ১০ লাখ টাকা দেয়া হয়। কিন্তু মঙ্গলবার সন্ধ্যায় খুরশিদ আলম রায়হান পিরোজপুর এলজিইডি অফিসে কাজ শেষে বের অনিক লোকজন নিয়ে হামলা চালিয়ে তার সাথে থাকা পিস্তল দিয়ে রায়হানের মাথায় ও কানে আঘাত করে। এসময় অনিকের সাথে থাকা লোকজন জিআই পাইপ, রড় দিয়ে এলোপাথারী পিটিয়ে তাকে (রায়হান) গুরুতর জখম করে। পরে রায়হানের সাথে থাকা ৬৫ হাজার টাকা নিয়ে যায়।
ঘটনার পর স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় রায়হানকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন খুরশিদ আলম রায়হান জানান, মঙ্গলবার বিকেলে তিনি মঠবাড়িয়া থেকে পিরোজপুর এলজিইডি অফিসে আসেন। এলজিডি অফিসের কাজ শেষে বিকেল ৫টার দিকে বের হলে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক কয়েকজন সহযোগী নিয়ে তার মোটর সাইকেলের গতিরোধ করে। এসময় অনিক পিস্তল দেখিয়ে বলে ‘উপজেলা ছাত্রলীগের নেতা বানিয়েছি, এলজিইডিতে ঠিকাদারী করো, আমাকে টাকা দিবি না। আমাকে ২০ লাখ টাকা দিবি।’ এরপর হঠাৎ করে অনিক ও তার সাথে থাকা ক্যাডাররা মিলে জিআই পাইপ, রড দিয়ে তাকে (রাহয়ান) মারধর করে চলে য়ায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে যায়।
পিরোজপুর জেলা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. রমজান আলী জানান, গুরুতর আহতাবস্থায় রায়হান নামে একজনকে হাসপাতালে নিয়ে আসা হলে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
পিরোজপুর সদর থানার ওসি মো. আসিকুজ্জামান জানান, মারধর ও চাঁদাবাজীর অভিযোগে মামলা হলে পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিককে গ্রেফতার করে বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালতে অনিকের জামিন আবেদন অগ্রাহ্য হলে বিচারক আগামী ৮ এপ্রিল জামিন শুনানীর দিন ধার্য্য করেন এবং অনিককে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
এদিকে, নাম প্রকাশ না করার শর্তে পিরোজপুর জেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির কয়েকজন নেতা জানান, মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছিল তৎকালীন জেলা সভাপতি অনিরুজ্জামান অনিক তার স্বাক্ষরে। সে সময়ে মোট অংকের টাকা দেওয়ার বিনিময়ে বা প্রতিশ্রæতিতে উক্ত কমিটি অনুমোদন দেওয়া হয়। হয়তো সেই টাকার দাবীতে রায়হানের ওপর হামলার ঘটনা ঘটতে পারে।
উল্লেখ্য, জেলা ছাত্রলীগের সভাপতির অনিকের বিরুদ্ধে সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে গত ১ ফেব্রæয়ারি পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দেয়া হয়। এর পরে আর কোন নতুন কমিটি গঠিত হয়নি।






উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.