প্রধান সূচি

মো. মাসুম বিল্লাহ পেল শুদ্ধাচার পুরস্কার

কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য মোংলা বন্দরের শুদ্ধাচার পুরস্কার-২০২০ অর্জন করেছেন সহকারী ব্যবস্থাপক মো. মাসুম বিল্লাহ। সোমবার সকালে মোংলা বন্দরের প্রশাসনিক  কার্যালয়ের এক অফিস আদেশে পুরস্কারপ্রাপ্তদের নাম প্রকাশ করা হয়।

মাসুম বিল্লাহ দায়িত্ব পালনে অনন্য সততা, দক্ষতা ও সৃজনশীলতা প্রদর্শনের কারণে শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

মোংলা বন্দরের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম শাহজাহান (বিএন) এই পুরস্কার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন ইয়াসমিন আফসানা, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন), ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী, সদস্য (হারবার ও মেরিন), মো. গিয়াস উদ্দিন, (উপসচিব), পরিচালক (প্রশাসন) হারবার মাস্টার শেখ ফখরউদ্দিন, লে: কমান্ডার বি এম নূর মোহাম্মদ, প্রধান নিরাপত্তা কর্মকর্তা, ওহিউদ্দিন চৌধুরী সচিব, মো. সিদ্দিকুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষন কর্মকর্তা, শেখ শওকত আলী, প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক্স)সহ অন্যান্য বিভাগীয় প্রধানগণ।

পুরস্কার হিসেবে ১টি ক্রেস্ট, একটি সনদ পত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ  মো. মাসুম বিল্লাহ’র হাতে তুলে দেয়া হয়।

মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম শাহজাহান বলেন, শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা লক্ষ্য অর্জন ও শুদ্ধাচার চর্চায় কর্মকর্তা ও কর্মচারীদের উৎসাহিত করতে ২০১৭ সাল থেকে মোংলা বন্দর এর অধীনস্থ কর্মকর্তা কর্মচারীদের মধ্য থেকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হচ্ছে। তিনি আরো বলেন কর্মক্ষেত্রে সৎ, নিষ্ঠাবান এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সামাজিক সুশাসন প্রতিষ্ঠায় প্রত্যয়ী সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের উৎসাহিত করার অংশ হিসেবে ২০১৯ -২০ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কার লাভ করেন মো. মাসুম বিল্লাহ, সহকারী ব্যবস্থাপক ও জনাব মোঃ. আরমান রশিদ সানি, উচ্চমান সহকারী।

৩৮তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের সুপারিশপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর মোংলা বন্দরে সহকারি ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন।

দায়িত্ব গ্রহণের পর থেকে তিনি নানাবিধ কর্মকান্ডের মাধ্যমে মোংলা বন্দরের কাজে নিজেকে সব সময় ব্যস্ত রাখতেন ও বন্দরের  উন্নয়নে অবদান রেখেছেন।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে মাসুম বিল্লাহ বলেন, ‘এ স্বীকৃতির জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারকে ধন্যবাদ জানাই। কর্মজীবনের শুরুতে এমন অসাধারন একটি পুরস্কারের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়, সদস্য(প্রঃ ও উঃ), সদস্য(হাঃ ও মেঃ)ও পরিচালক (প্রশাসন) মহোদয়দের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সরকারি কর্মচারীদের জন্য বিশেষ সম্মানসূচক এ পুরস্কার দেশ, জাতি ও সরকারের প্রতি আমার অধিকতর স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়বদ্ধতার ক্ষেত্র তৈরি করলো। এটা আমার একার কৃতিত্ব নয়, এটা পুরো মোংলা বন্দরের কাজের স্বীকৃতি। এ ধরনের স্বীকৃতি আগামী দিনে আমাদেরকে কাজে অনুপ্রাণিত করবে।



« (পূর্ববর্তি সংবাদ)
(পরবর্তি সংবাদ) »



উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.