প্রধান সূচি

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন পিরোজপুরের কৃতি সন্তান তোফাজ্জল হোসেন মিয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মুখ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব পিরোজপুরের কৃতি সন্তান মো. তোফাজ্জল হোসেন মিয়া।
তাকে নতুন মুখ্য সচিব নিয়োগ দিয়ে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
অন্যদিকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সালাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব নিয়োগ করা হয়েছে।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে আহমদ কায়কাউসের চুক্তিভিত্তিক নিয়োগ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) থেকে বাতিল করা হয়েছে। এরপর তাকে তিন বছরের জন্য বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক করা হয়েছে।
নতুন মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া ১৯৬৪ সালের ৫ জুলাই পিরোজপুরে জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায়। তিনি ভান্ডারিয়া পৌর শহরের ২নং ওয়ার্ডে মরহুম আজাহার উদ্দিন মিয়ার কনিষ্ঠ পুত্র।
মো. তোফাজ্জল হোসেন মিয়া ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দেন।
তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ছিলেন। পঞ্চগড়, কুমিল্লা ও ঢাকার জেলা প্রশাসকের (ডিসি) দায়িত্ব পালন করেন তোফাজ্জাল হোসেন।
এছাড়া তিনি বিনিয়োগ বোর্ডের পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, নরসিংদীর মনোহরদীর উপজেলা নির্বাহী অফিসার, মুখ্য সচিবের একান্ত সচিব, বাগেরহাট সদরের সহকারী কমিশনার (ভূমি) এবং খুলনা ও বাগেরহাটের সহকারী কমিশনার ছিলেন।
এদিকে, পিরোজপুরের ভান্ডারিয়ার কৃতি সন্তান মো. তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মূখ্যসচিব হিসেবে নিয়োগ প্রদান করায় বুধবার ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও বায়তুল আমান জামে মসজিদসহ উপজেলার বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও তাঁর দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।
উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া ও মোনাজাতে অংশ নেন ভান্ডারিয়া পৌরসভার নবনিযুক্ত প্রশাসক ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ফাইজুর রশিদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লিয়াকত হোসেন তালুকদার, কিরণ চন্দ্র বসু, পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুল আলম স্বপন প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. শফিকুল ইসলাম।



(পরবর্তি সংবাদ) »



উত্তর দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.